সেন্টমার্টিনের সেরা ১০টি রিসোর্ট

যুক্ত করা হয়েছে
2

সেন্টমার্টিন দ্বীপে থাকার জন্যে গড়ে উঠেছে বেশ কিছু হোটেল এবং রিসোর্ট। এসব রিসোর্টের অনেক গুলোই গড়ে উঠেছে ইকো ট্যুরিজম এর কথা মাথায় রেখে, আবার অনেক হোটেল গড়ে উঠেছে আধুনিক সুবিধা সম্বলিত কংক্রিটের দালান হয়ে। এখানে তেমনি কিছু হোটেল ও রিসোর্টের খোঁজ দেয়া হলো পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে।

সেন্টমার্টিন
সেন্টমার্টিন বীচ

হুমায়ুন আহমেদ এর সমুদ্র বিলাস রিসোর্ট (Somudro Bilash)

সমুদ্র বিলাস রিসোর্টটি সেন্টমার্টিনের পশ্চিম বীচে অবস্থিত। সেন্ট মার্টিন দ্বীপের পর্যটকদের রাত্রি যাপনের প্রধান আকর্ষণ সমুদ্র বিলাস। সেন্ট মার্টিনে গিয়েছেন কিন্তু সমুদ্র বিলাস রিসোর্টের সামনে একটা ছবি তুলেন নি এমন পর্যটক খুজেই পাওয়া যাবে কিনা সন্দেহ আছে।

সমুদ্র বিলাস রিসোর্টে কাপল কটেজ আছে ২টি (প্রতি কটেজে ২ জনের জন্য একটি ডাবল খাট) কটেজ সাইজ ১৫x১৫ ফিট। ভাড়া= ৩০০০ টাকা। ত্রিপল কটেজ আছে ৪ টি (প্রতি কটেজ ৩ জনের জন্য ১টি সিঙ্গেল খাট এবং একটি ডাবল খাট) কটেজ সাইজ ১৫x১৫ ফিট। ভাড়া ৩৫০০ টাকা। দ্বীপে বিদ্যুৎ না থাকায় সন্ধ্যা ৬ টা থেকে রাত ১০ টা পর্যন্ত জেনারেটর সার্ভিস দেয়া হয় পরে রিচারজেবল লাইট দিয়ে সার্ভিস দেয়া হয়।

বুকিং এর জন্যে যোগাযোগ : 01911-920666

শায়রি ইকো রিসোর্ট (Shayari Eco Resort)

প্রবালদ্বীপ সেন্টমারটিনের অন্যতম আকর্ষণ, পশ্চিম বীচের কোল ঘেঁষে নজরুল পাড়ায় গড়ে উঠেছে সায়ারী ইকো রিসোর্ট। পরিবেশের কথা মাথায় রেখে যথা সম্ভব স্থানীয় উপকরণ ব্যবহার করে তৈরি হয়েছে রিসোর্টটি। শহুরে ইট কংক্রিটের জঞ্জাল ছেড়ে আপনি যদি সেন্ট মার্টিনের মুক্ত পরিবেশে আপনি যদি প্রকৃতির সাথে মিশে যেতে চান, ওয়াচ টাওয়ারে বসে অথবা হ্যামকে দোল খেতে খেতে জীবনের সেরা সূর্যাস্ত দেখতে চান, তবে সায়ারী ইকো রিসোর্ট হতে পারে আপনার জন্য সেরা জায়গা।

ভাড়া: ১৫০০-২৫০০ টাকা
বুকিং এর জন্যে যোগাযোগ : 01711232917

ব্লু মেরিন রিসোর্ট (Blue Marine Resort)

সেন্টমার্টিন দ্বীপের জেটি/জাহাজ ঘাটের এর খুব কাছেই ব্লু মেরিন রিসোর্টের অবস্থান। ব্লু মেরিন নিঃসন্দেহে সেন্টমার্টিনের অন্যতম হোটেল। জেটি থেকে সামান্য দূরত্বে অবস্থিত হোটেলটির অবকাঠামো খুবই চমৎকার। তিনতলা বিশিষ্ট এই হোটেলে ৩৪ টি বিলাসবহুল রুম সহকারে নিজস্ব রেস্টুরেন্ট রয়েছে। সেন্ট মার্টিনের বাজারের খুব কাছে বিধায় যোগাযোগ ব্যবস্থা চমৎকার। কিন্তু যারা সি ভিউ খুজছেন তাদেরকে হতাশ হতে হবে এক্ষেত্রে। এই রুমগুলো থেকে সরাসরি বীচ দেখা যায় না।

ব্লু মেরিন রিসোর্টের এসি যুক্ত ডাবল বেডরুমের ভাড়া ১০০০০ টাকা এবং নন-এসি ৫০০০ টাকা। এছাড়া ট্রিপল রেডরুম ৩০০০, ছয়জনের বেডরুম ৪০০০ ও দশজনের বেডরুমের ভাড়া ৫০০০ টাকায় ভাড়া পাওয়া যায়।

বুকিং এর জন্যে যোগাযোগ : 01713-399001

কোরাল ভিউ রিসোর্ট (Coral View Resort)

সেন্টমার্টিন জেটির/জাহাজ ঘাটের বাম পাশে অর্থাৎ পূর্ব বীচ সংলগ্ন বীচের পাশেই কোরাল ভিউ রিসোর্ট এর অবস্থান। এই রিসোর্টটি নৌবাহিনী পরিচালনা করে থাকে। জেটি থেকে কিচুটা দূরে বলে ভ্যান নিয়ে যেতে হয়। এটি আয়তনে অনেক বড়ো এবং এর রুম থেকে সমুদ্র দেখা যায়। রিসোর্টের সামনে একটি সবুজ মাঠ রয়েছে যেখানে হ্যামক, দোলনা সহ অনেক কিছুর ব্যবস্থা রয়েছে। এদের নিজস্ব রেস্টুরেন্ট রয়েছে। কোরাল ভিউ রিসোর্টের সি ভিউ রুমের ভাড়া ২৫০০ থেকে ৬০০০ টাকা।

বুকিং এর জন্যে যোগাযোগ : 01796-446653

আটলান্টিক রিসোর্ট – পুর্বের নাম লাবিবা বিলাস রিসোর্ট (Atlantic Resort)

সেন্ট মার্টিন দ্বীপের পশ্চিম বীচে অবস্থিত আটলান্টিক রিসোর্টে রাত্রি যাপনের জন্য ৫৩ টি কক্ষ ছাড়াও রয়েছে একটি ছোট্ট সেমিনার রুম। যেকোন ফ্যামিলি ও কর্পোরেট প্রোগ্রামের জন্য বুকিং করতে পারেন। এদের নিজস্ব রেষ্ট্যুরেন্টে খাবারের ব্যবস্থা রয়েছে যেখানে বার-বি-কিউসহ সব ধরনের সুস্বাদু খাবারের ব্যবস্থা রয়েছে। রিসোর্টের সামনেই পাবেন কোলাহলমুক্ত সী বীচ।

আটলান্টিক রিসোর্টের ভাড়া

❐ গ্রাউন্ড ফ্লোর:

  • কাপল রুম: ৪,০০০/=
  • ৩ বেড রুম: ৪,৩০০/=
  • ৪ বেড রুম: ৪,৫০০/=

❐ ফার্ষ্ট ফ্লোর:

  • কাপল রুম: ৪,৫০০/=
  • স্পেশাল কাপল রুম: ৫,০০০/=
  • ৩ বেড রুম: ৫,০০০=
  • ৪ বেড রুম: ৫,৫০০/=
  • স্পেশাল ৪ বেড: ৮,০০০/=
  • ৬ বেড রুম: ৮,০০০/=

❐ সেকেন্ড ফ্লোর:

  • ভিআইপি কাপল রুম: ৬,৫০০/=
  • ভিআইপি ৪ বেড রুম: ৮,৫০০/=

❐ কটেজ:

  • কাপল রুম, সী সাইড: ৩,৭০০/=
  • কাপল রুম: ৩,৫০০/=
  • ৬ বেড রুম: ৬,০০০/=

বুকিং এর জন্যে যোগাযোগ : 01719-584899

প্রাসাদ প্যারাডাইস রিসোর্ট (Praasad Paradise Resort)

সেন্টমার্টিন বাজারের ভেতর দিয়ে ব্লু মেরিন রিসোর্ট পার হয়ে আরো কিছুটা উত্তর দিকে এগিয়ে গেলে সুদৃশ্য প্রাসাদ প্যারাডাইস রিসোর্ট এর দেখা মিলবে। বিভিন্ন ধরনের ১৬টি রুমের ভাড়া পড়বে ২০০০-৫০০০ টাকা।

বুকিং এর জন্যে যোগাযোগ : 01556-347711

প্রিন্স হেভেন রিসোর্ট (Prince Heaven Resort)

সেন্ট মার্টিনের উত্তর বিচে অবস্থিত প্রাসাদ প্যারাডাইস এর কাছেই গড়ে উঠেছে প্রিন্স হেভেন রিসোর্ট। সমুদ্রের দিকে মুখ করা এবং উত্তর বীচে ভিউ নিয়ে গড়ে উঠা এই রিসোর্টে মোট ২৪ টি কক্ষ এবং একটি রেস্টুরেন্ট রয়েছে। প্রিন্স হেভেন রিসোর্টের থাকতে চাইলে রুম ভাড়া গুনতে হবে ১৫০০-৩৫০০ টাকা।

বুকিং এর জন্যে যোগাযোগ : 01601-222456

ব্লু লেগুন রিসোর্ট (Blue Lagoon Resort)

সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ পশ্চিম কোণে অবস্থিত ব্লু লেগুন রিসোর্টের প্রতিটি কক্ষে ২ থেকে ৪ জন থাকার ব্যবস্থা রয়েছে। ব্লু লেগুন রিসোর্টের প্রতি দিনের জন্য ভাড়া গুনতে হবে ১৫০০ থেকে ৩৫০০ টাকা।

বুকিং এর জন্যে যোগাযোগ : 01755-028993

নীল দিগন্তে রিসোর্ট (Neel Digante Resort)

সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ বীচের কোণাপাড়ায় অবস্থিত নীল দিগন্তে রিসোর্টটি জেটি থেকে বেশখানিকটা দূরে অবস্থিত। নীল দিগন্তে রিসোর্টের নানা ধরণের কটেজ টাইপ রুমে থাকতে খরচ হবে ১৫০০-৫০০০টাকা।

বুকিং এর জন্যে যোগাযোগ : 01730-051005

পান্না রিসোর্ট (Panna Resort)

পশ্চিম বীচে অবস্থিত পান্না রিসোর্টটি কম খরচে সাগর লাগোয়া পরিচ্ছন্ন রিসোর্টগুলোর মধ্যে অন্যতম। পান্না রিসোর্টে প্রতি রাতের জন্য রুম ভাড়া ১৫০০ টাকা থেকে ৩৫০০ টাকা।

বুকিং এর জন্যে যোগাযোগ : 01819-222212

×

যেখানে সেখানে পলিথিন, প্লাস্টিক ফেলবেন না। প্রকৃতিকে নিজের মত থাকতে দিন।