কাসল

Ratings
রেটিংস ( রিভিউ)

কাসল, হিমাচল প্রদেশের কুল্লু জেলার একটি গ্রাম। পার্বতি নদীর তীরে অবস্তিত কাসল। এই অসাধারণ গ্রাম তার সরলবর্গীয় বন ও পাহাড়ের জন্য জনপ্রিয় বেশ জনপ্রিয়। কাসল (Kasol) প্রকৃতিপ্রেমি এবং পাহাড় আরোহী সকলের কাছেই একটি আনন্দদায়ক জায়গা। কাসল থেকে একটা গাড়ি ভাড়া করে ঘুরে আসতে পারেন তশ গ্রাম, আসা-যাওয়া ভাড়া নিবে ১৫০০ রুপী এর মত। দুই ঘণ্টা সময় দিবে পুরো গ্রামটা ঘুরে দেখার জন্যে। অনেক সুন্দর একটা গ্রাম। কাসল থেকে মানিকারান এর হট স্প্রিং দেখে আসতে পারবেন। এছাড়া ঘোরার জন্যে আরও আছে মালানা গ্রাম, তীর্থান ভ্যালি, ছ্যাল্যাল গ্রাম, নাজ্ঞার গ্রাম ইত্যাদি।

কাসল এ ট্রেকিং ও ক্যাম্পিং করতে পারবেন। নামকরা ট্রেক গুলোর মধ্যে আছে – খিরগাংগা ট্রেক ও মালানা ট্রেক।

কিভাবে যাবেন

দিল্লী থেকে সরাসরি বাস পাবেন ভুন্তার এর Delhi to Bhuntar, ভুন্তার থেকে বাসে করে কাসল অথবা যারা সিমলা হয়ে মানালি যেতে চান তারা যদি যেতে চান তাহলে সিমলা টু ভুন্টার হয়ে কাসল। চন্ডিগর থেকেও ভলবো বাসে করে ভুন্তার যাওয়া যায়। দিল্লী কাশ্মীরি গেট থেকে Kasol-manikaran এর বাস ছাড়ে ৬ টায় বা মানালির বাসে উঠেও আপনি কাসল যেতে পারেন সেক্ষেত্রে কুল্লুর আগে ভুন্তার নেমে যাবেন, ভুন্তার টু কাসল বাস পাবেন।

ভাড়া

দিল্লী -ভুন্তার টিকেট ৮০০থেকে শুরু Volbo আর Non ac ৫৩৫ রুপি, সিমলা টু ভুন্তার ভাড়া ৩০০-৪০০ রুপি সেম চন্ডিগর থেকে ভলবো ৩০০-৪০০ রুপি ভুন্তার। ভুন্তার টু কাসল ৫০ রুপি।

কোথায় থাকবেন

কাসল এ থাকার হোটেল পাবেন ৫০০- ১৫০০ রুপিতে কিংবা ৪০০-৬০০ রুপিতে ও রুম পাবেন তবে তা সিজন অফ-সিজনের উপর নির্ভর করে। হোস্টেল এ থাকতে চাইলে ২৭০-৩০০ রুপি জন প্রতি খরচ হবে।

খাওয়া দাওয়া

১০০-২৫০ রুপি র মধ্যে ভাল খাবার খেতে পারবেন।

View Direction

আপনার রিভিউ দিন

* বাধ্যতামূলক ভাবে পূরণ করতে হবে।

Sending