বাওথার, উত্তরখান

ঢাকা শহরের যান্ত্রিক জীবন যাপনে যখন হাঁপিয়ে উঠে মন-প্রাণ, তখনই মন খোঁজে একটু নির্মল বাতাস, খোলা আকাশ, শান্ত একটি পরিবেশ। আর এই শান্তির খোঁজ বর্তমানে জনপ্রিয় করে তুলেছে ঢাকার উত্তরখান এর বাওথারকে। শহরেই যেন গ্রামের প্রশান্তি নেমে এসেছে এখানে। নদীতে সাঁতার কাটা, নৌকায় চড়া, আশেপাশে ঘুরে বেড়ানোর জন্য চমৎকার একটি জায়গা। সাঁতারের জন্য বেশ ভাল জায়গা। পরিষ্কার নিটোল পানি। তবে খুব আহামরি কিছু নয় এটি কারন এটি এখনও কোনো ট্যুরিস্ট স্পট হিসেবে গড়ে ওঠে নি। এখানে নৌকা সবসময় নাও পেতে পারেন।

তবে ভাঙ্গা রাস্তাটি খুব ভোগাবে। তাই এত কষ্ট করে যেয়ে সাদামাটা কিছু পেলে বিফল মনে হতে পারে। তবে আশেপাশে যাদের ঘুরে বেড়ানোর জন্য, একটু শান্তিতে নিঃশ্বাস নেওয়ার জায়গা নেই তাদের অবশ্যই ভালো লাগবে।

বাওথার (Baothar, Uttar Khan) এ খাবারের দোকানও তেমন গড়ে উঠে নি।

কিভাবে যাবেন

বাওথার যেতে হলে প্রথমেই আপনাকে যেতে হবে উত্তরার এয়ারপোর্ট মোড়। এখান থেকে হাজী ক্যাম্প হাঁটা দূরত্ব। হাজী ক্যাম্প থেকে কাঁচকুড়া বাজার পর্যন্ত অটো নিন, ভাড়া ২০ টাকা। কাঁচকুড়া বাজার থেকে আবার অটো নিন বাওথার এর উদ্দেশ্যে। ভাড়া ৫ টাকা। এছাড়া আরেকটি রাস্তা আছে যা অপেক্ষাকৃত ভালো হিসেবে বিবেচনা করা হয়। সেটি হলো আব্দুল্লাহপুর আটিপাড়া তেরোমুখ রোড।

View Direction

আপনার রিভিউ দিন

* বাধ্যতামূলক ভাবে পূরণ করতে হবে।