ইউনান

Ratings
রেটিংস 0 (0 রিভিউ)

ইউনান স্টোন ফরেস্ট কুনমিং, চীন ইউনান প্রদেশ, বিশ্বের একমাত্র গ্রীষ্মমণ্ডলীয় কার্স্ট মালভূমি নাটুকে এলাকায় অবস্থিত চীন এর পর্যটক গন্তব্যস্থলগুলির মধ্যে একটি। প্রাকৃতিক দৃশ্যাবলী উপভোগ জন্য ইউনান একটি চমৎকার জায়গা। এছাড়াও উপভোগ করতে পারেন বিভিন্ন সংখ্যালঘু সংস্কৃতির কর্মকান্ডের চালচিত্র। রাজধানী কুনমিং এর কাছে Yuanyang বিশ্বের শ্রেষ্ঠ চাল সোপান অঞ্চল। পশ্চিমে পাহাড়ী লিজিয়াং এবং দক্ষিণে গ্রীষ্মমন্ডলীয় Xishuangbanna এর প্রাকৃতিক দৃশ্যাবলীর হাতছানি এড়িয়ে যাওয়া সত্যি কষ্টকর। এখানে রয়েছে বিশ্বের একমাত্র গ্রীষ্মমণ্ডলীয় মালভূমি অঞ্চলের কার্স্ট পাথর বনভূমি। এটা আন্তর্জাতিকভাবে স্টোন ফরেস্ট মিউজিয়াম (Stone Forest Museum) হিসাবে পরিচিত।

এখানে আরো রয়েছে Dongchuan লাল ভূমি যা ফটোগ্রাফারদের মূল আকর্ষণ। এখানে প্রকৃতি লাল, বেগুনি, হলুদ, সবুজ রঙের সমারোহে সৃষ্টি করেছে এক আশ্চর্য দৃশ্যপট যা “ঈশ্বরের প্যালেট” নাম খ্যাত। এই অঞ্চলের আয়তন প্রায় ৫০ কিলোমিটার। মে থেকে জুন এবং সেপ্টেম্বর থেকে নভেম্বর মাস হলো Dongchuan লাল ভূমি ভ্রমণের সবচে উপযুক্ত সময়।

কিভাবে যাবেন

ইউনান শহরটির সঙ্গে প্রদেশটির বিভিন্ন শহর ও দেশের গুরুত্ব পূর্ন শহর বেইজিং, সাংহাই, গুয়ানঝাউ এর সঙ্গে সড়ক পথ ,রেল পথ ও বিমান পথে যুক্ত রয়েছে। বর্তমানে এই প্রদেশের রাজধানী কুনমিং থেকে সাংহাই পর্যন্ত হাই স্পিড রেল চালু রয়েছে।কুনমিং এ অবস্থিত কুনমিন বিমান বন্দরটি চীনের বিভিন্ন শহরে ও অন্তর্জাতিক বিমান সেবা প্রদান করে।

এছাড়া প্রতিদিন চীনের কুনমিং থেকে ঢাকা পর্যন্ত ২ টা ফ্লাইট আছে। ইস্টার্ণ চায়না এয়ার লাইন্স এর ফ্লাইট কুনমিং থেকে ঢাকা ছেড়ে যায় প্রতিদিন স্থানীয় সময় সকাল দশটায়। চায়নার সাথে বাংলাদেশের সময়য়ের ব্যবধান দুই ঘন্টা। অর্থাৎ আমাদের দেশে যখন সকাল ১০ টা চায়নায় তখন বেলা ১২ টা। সদ্য চালু হওয়া চায়না সাউদার্ণ এয়ার লাইন্স এর ফ্লাইট ঢাকা-কুনমিং-গুয়াংজু প্রতি দিন একটা করে ফ্লাইট পরিচালনা করছে। সেই ফ্লাইট টাইমও সকাল ৯ টার সময়।

View Direction

আপনার রিভিউ দিন

* বাধ্যতামূলক ভাবে পূরণ করতে হবে।

Sending