আওকিগাহারা ফরেস্ট

Ratings
রেটিংস ( রিভিউ)

জাপানে মাউন্ট ফুজির পায়ের কাছে বিস্তৃত জঙ্গল আওকিগাহারা যা “The Suicide forest” নামে বহুল পরিচিত যা টোকিও শহর থেকে ১০০ মাইল পশ্চিমে অবস্থিত। প্রতি বছর এখান থেকে একাধিক লাশ, দেহাবশেষ উদ্ধার করে পুলিশ। এই জঙ্গলটি পৃথিবীর অন্যতম সুইসাইড স্পট হিসেবে কুখ্যাত। স্থানীয়দের কাছে এটি “জুকাই” নামে পরিচিত। স্থানীয়দের ভাষায় জুকাই শব্দের অর্থ “গাছের সাগর” বা The Sea of Trees। এই বনটিতে থাকা গাছের উচ্চতা ও ঘনত্ব অনেক বেশি। এটি ভ্রমণকারীদের জনপ্রিয় মাউন্ট ফুজি পাহাড়ের দুই গুহা “বরফ গুহা ও বায়ু গুহার” নিকটেই অবস্থিত।

প্রচলিত আছে Aokigahara জাপানের সবথেকে ভুতুড়ে জায়গা। এখানে ১৯৯০ সাল পর্যন্ত গড়ে ৩০ জন করে বছরে আত্মহত্যা করতেন। কিন্তু ২০০৪ সাল নাগাদ এই সংখ্যাটাই বে়ড়ে দাঁড়ায় ১০৮-এ। ২০১০ সালে ২৪৭জন আত্মহত্যার চেষ্টা করেছিলেন, ৫৭ জন মারা গিয়েছেন। আওকিঘারা জঙ্গল নিয়ে ছবিও করছে হলিউড। তবে জঙ্গলে শ্যুটিং করার অনুমতি মেলেনি। কেননা ১৬ বর্গমাইল দীর্ঘ এই জঙ্গলে বাস অশরীরীদের। তারাই ডেকে আনে জীবিত মানুষকে। ইউরেই নামে সেই অশরীরীর ডাকও নাকি জঙ্গলের ভিতর থেকে শোনা যায়।

কোথায় থাকবেন

থাকার জন্যে Fujikawaguchiko এ অনেক হোটেল রয়েছে। আপনি চাইলে অনলাইনে আগে থেকেই রুম বুকিং দিয়ে যেতে পারেন। বুকিং করতে চাইলে এখানে দেখে নিতে পারেন। এছাড়া এখান থেকে আপনার পছন্দের এরিয়া সিলেক্ট করে খুঁজে নিতে পারেন আপনার পছন্দের হোটেলটি।

কিভাবে যাবেন

সবথেকে সহজ এবং জনপ্রিয় উপায়টি হলো টোকিও এর Shinjuku থেকে ডিরেক্ট Keio express বাস নিয়ে নেয়া। এই বাসে যেতে আপনার ২ থেকে ২.৫ ঘন্টা সময় লাগবে এবং ¥২৬০০ গুনতে হবে যা আপনাকে Kawaguchiko এর ৫ম ষ্টেশনে নামিয়ে দিবে। প্রায় প্রতি ঘন্টায়ই Keio express এর বাস Shinjuku থেকে ছাড়ে।

View Direction

আপনার রিভিউ দিন

* বাধ্যতামূলক ভাবে পূরণ করতে হবে।

Sending